ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
নীলফামারীতে বিদেশ ফেরত ১৬০ জনকে হোমকোয়ারেইন্টেনে।

নীলফামারীতে বিদেশ ফেরত ১৬০ জনকে হোমকোয়ারেইন্টেনে।

মোঃ হরুন উর রশিদ,স্টাফ রিপোর্টার,
নীলফামারীতে বিদেশ ফেরত ১৬০ জনকে করোনা সন্দেহে হোমকোয়ারেইন্টেনে রাখা হয়েছে । আজ শনিবার সকালে নীলফামারী জেলা সিভিল সার্জন কার্যালয়ে সিভিল সার্জন রনজিত কুমার বর্মন সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাস সংক্রমন এড়াতে বিদেশ ফেরত ১৬০ জনকে করোনা সন্দেহে হোমকোয়ারেইন্টেনে রাখা হয়েছে।গত চব্বিশ ঘন্টায় বিদেশ ফেরত ৩২ জনকে সনাক্ত করে হোমকোয়ারেইন্টাইনে রাখা হয়েছে।আজ ১২০ জনসহ মোট জানুয়ারী থেকে আজ পর্যন্ত জেলায় ১৬০ জনকে হোমকোয়ারেইন্টাইনে রাখা হয়েছে।তবে এখন পর্যন্ত করোনা ভাইরাসে কোন রোগী জেলায় পাওয়া যায়নি।
তিনি আরও বলেন, হোমকোয়ারেইন্টেনে রাখা লোকজনদের পর্যবেক্ষন করছেন স্বাস্থ বিভাগের স্বাস্থ কর্মীরা। এর মধ্যে কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হলে তাদের পর্যবেক্ষণের জন্য স্বাস্থকর্মীদের ১০৬ টি পার্সোনাল প্রোটেক্ট ইকুইবমেন্ট(পি.পি.ই)রাখা হয়েছে। এছাড়াও নীলফামারী ৫ উপজেলার প্রত্যেক ইউনিয়ন পর্যায়ে সচেতনতা মূলক লিফলেট,হ্যান্ডবিল পোষ্টারসহ নানা পদক্ষেপ নেয়া হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে। এরই মধ্যে জেলা ব্যাপি স্বাস্থ্য বিভাগ ওর্য়াড ও ইউনিয়নে করোনা মোকাবেলায় কমিটি গঠন করেছে জেলা স্বাস্থ বিভাগ। নীলফামারী জেলার সদর হাসপাতালে হোমকোয়ারেইন্টেনের জন্য আলাদা ভাবে ৬৮টি বেট রাখা হয়েছে এবং প্রত্যেক উপজেলা হাসপাতালে ৫ টি করে বেড রাখা হয়েছে এবং জরুরী সেবা দেয়ার জন্য জেলা স্বাস্থ্য বিভাগ ইউনিয়ন পর্যায়ে ২ টি করে প্রাথমিক বিদ্যালয় ও হাইস্কুলে হোমকোয়ারেইন্টেন ব্যবস্থা চালূ করছে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST